গাজীপুরে ফ্যান কারখানায় আগুন, নিহত অন্তত ১০

8
Print Friendly, PDF & Email

গাজীপুর থেকে করসপন্ডেন্ট:
গাজীপুরের হারিনালে একটি ফ্যান কারখানায় অগ্নিকাণ্ডের ঘটনায় ১০ জন মারা গেছেন।

রোববার (১৫ ডি‌সেম্বর) সন্ধ্যায় এ অগ্নিকা‌ণ্ডের সূত্রপাত হয়।

খবর পে‌য়ে ‌জয়‌দেবপুর ফায়ার সা‌র্ভি‌সের দু’টি ইউ‌নিটের কর্মীরা ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রণ করে।

গাজীপুর ফায়ার সা‌র্ভি‌সের উপ-সহকারী প‌রিচালক মামুনুর র‌শিদ জানান, সন্ধ্যায় গাজীপুর সদর উপ‌জেলার কেশোর্তা এলাকায় লাক্সারি ফ্যান তৈরির কারখানার তৃতীয় তলায় আগুন লা‌গে। খবর পে‌য়ে জয়‌দেবপুর ফায়ার সা‌র্ভি‌সের দু’টি ইউনিটের কর্মীরা আগুন নেভা‌নোর চেষ্টা কর‌ছেন।

তিনি বলেন, ওই কারখানা ভবনের তিন তলার টিনশেডে আগুনের সূত্রপাত হয়।

ফায়ার সার্ভিস কর্মকর্তা জানান, আগুনের খবর শুনে গাজীপুর ফায়ার সার্ভিসের দুটি ইউনিটের দমকল কর্মীরা চেষ্টা চালিয়ে রাত ৮টার দিকে আগুন নিয়ন্ত্রণে আনেন। এর আগে বিকাল সাড়ে ৫টার দিকে আগুনের সূত্রপাত হয়।

এই প্রতিবেদন লেখা পর্যন্ত এ ঘটনায় আহত ও নিহতদের পরিচয় এবং আগুন লাগার কারণ তাৎক্ষণিকভাবে জানা যায়নি।

প্রত্যক্ষদর্শীরা জানান, কারখানাটি তিন তলাবিশিষ্ট। হঠাৎ করে ওপরের তলার টিনশেডের একটি অংশে আগুন দেখা যায়। মুহূর্তে টিনশেডের পুরো অংশে ছড়িয়ে পড়ে।

ফায়ার সার্ভিসের ঢাকা অফিস জানায়, আগুন লাগার পর ফায়ার সার্ভিসের উপ-সহকারী পরিচালকের নেতৃত্বে চারটি ইউনিট দুই ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে। পরে কারখানার ভেতর থেকে ১০ জনের মরদেহ উদ্ধার করা হয়। কারখানাটি সম্পূর্ণ পুড়ে গেছে।

গাজীপুরের পুলিশ সুপার শামছুন্নাহার বলেন, কারখানা থেকে বের হওয়ার দরজা ছিল একটি। আগুন লাগার পর সবাই পেছনে গিয়ে আশ্রয় নিয়েছিলেন। সেখানেই পুড়ে ১০ জন মারা গেছেন।