চট্টগ্রামে ইউপি চেয়ারম্যানের বাড়িতে অস্ত্র কারখানা

12

চট্টগ্রাম করসপন্ডেন্ট:
চট্টগ্রামের বোয়ালখালী উপজেলার সারোয়াতলী ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান বেলাল হোসেনের বাড়িতে অস্ত্র তৈরির কারখানার সন্ধান পেয়েছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)।

শনিবার (১৪ ডিসেম্বর) বেলা সাড়ে ১১টা থেকে উপজেলার সারোয়াতরী ইউনিয়নের হোরারবাগ গ্রামে চেয়ারম্যানের বাড়িতে অভিযান শুরু করে। বিকেল ৫টা পর্যন্ত অভিযান চালায় র‌্যাব। অভিযানে কারখানা থেকে একটি ওয়ান শ্যুটারগান ও ২টি বুলেট পাওয়া যায়। এছাড়া পিস্তল ও ওয়ান শ্যুটারগান তৈরির বেশ কিছু সরঞ্জামও পেয়েছে র‌্যাব।

তবে অভিযানের সময় চেয়ারম্যান এবং তার পরিবারের কাউকে পাওয়া যায়নি বলে জানিয়েছেন র‌্যাবের চট্টগ্রাম জোনের সিনিয়র সহকারী পরিচালক এএসপি কাজী মো. তারেক আজিজ।

তারেক আজিজ জানান, সীমানা দেয়ালে ঘেরা চেয়ারম্যান বেলাল হোসেনের বাড়ির ভেতরে বাঁশের তৈরি একটি ঘরে অস্ত্রের কারখানা রয়েছে। গোপন সংবাদের ভিত্তিতে আমরা অভিযান শুরু করি। চেয়ারম্যান ও তার পরিবারের সদস্যদের কাউকে পাওয়া যায়নি। তিনি জানান, সারোয়াতলী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান বেলাল হোসেন আওয়ামী লীগ নেতা। ২০১৭ সালের ৫ মে নগরীর আমিন জুটমিল এলাকা থেকে চেয়ারম্যান বেলাল হোসেনের ভাই শ্রমিক লীগ নেতা মো. সাইফুদ্দিন ওরফে বাপ্পীকে অস্ত্রসহ আটক করে বায়েজীদ থানা পুলিশ। পরে তাকে নিয়ে গ্রামের বাড়ি বোয়ালখালীতে অস্ত্র উদ্ধারে গেলে সেখানে সন্ত্রাসীরা পুলিশের কাছ থেকে বাপ্পীকে ছিনিয়ে নিয়ে যায়।

র‌্যাবের চট্টগ্রাম জোনের অধিনায়ক লে. কর্নেল মশিউর রহমান জুয়েল বলেন, অস্ত্র তৈরির কারখানা যদিও চেয়ারম্যানের বাড়ির সীমানা দেয়ালের মধ্যে পাওয়া গেছে, তার পরও এই কারখানার সঙ্গে চেয়ারম্যানের সম্পৃক্ততা আছে কি না সেটা আমরা নিশ্চিত নই। তবে সুনির্দিষ্ট তথ্যের ভিত্তিতেই আমরা অভিযান চালিয়েছি। আপাতত আমরা অজ্ঞাতনামা আসামি দিয়ে একটি মামলা করছি। তদন্তে চেয়ারম্যানের সম্পৃক্ততা পাওয়া গেলে অভিযোগপত্রে তিনিও আসামি হবেন বলে জানান এই কর্মকর্তা।