বঙ্গবন্ধুকে নিবেদিত ১৯ জাতি ব্যাডমিন্টন টুর্নামেন্টের উদ্বোধন মঙ্গলবার

13

স্টাফ করসপন্ডেন্ট, ঢাকা:
১৯ দেশের অংশগ্রহণে মঙ্গলবার (১০ ডিসেম্বর) থেকে ঢাকায় শুরু হতে যাচ্ছে আন্তর্জাতিক ব্যাডমিন্টন প্রতিযোগিতার ৭ম আসর “ইওনেক্স-সানরাইজ বাংলাদেশ ইন্টারন্যাশনাল চ্যালেঞ্জ ২০১৯”। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর আসন্ন জন্মশতবার্ষিকী উপলক্ষে এ টুর্নামেন্ট জাতির পিতার মহান স্মৃতির উদ্দেশ্যে নিবেদিত, জানিয়েছেন বাংলাদেশ ব্যাডমিন্টন ফেডারেশনের সভাপতি ও তথ্যসচিব আবদুল মালেক।

সোমবার সকালে ঢাকার বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়াম কমপ্লেক্সের শহীদ তাজউদ্দিন আহমেদ ইনডোর স্টেডিয়ামে ব্যাডমিন্টন ফেডারেশনে আয়োজিত সংবাদ সম্মেলনে তথ্যসচিব বলেন, ‘আগামী ১৭ মার্চ বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষে আমরা এই আন্তর্জাতিক টুর্নামেন্ট জাতির পিতার অমর স্মৃতির উদ্দেশ্যে উৎসর্গ করছি। এ সংবাদ সম্মেলন থেকে আমরা জাতির পিতা বঙ্গবন্ধু ও জাতীয় চার নেতার প্রতি জানাই শ্রদ্ধা।’

দেশের অন্যান্য ক্রীড়া অনুষ্ঠানের চেয়ে ব্যাডমিন্টন টুর্নামেন্টে বিশ্বের সবচেয়ে বেশি সংখ্যক দেশ অংশগ্রহণ করে থাকে এবং প্রতি বছরই এ সংখ্যা বৃদ্ধি পাচ্ছে, জানান ফেডারেশন সভাপতি।

১০ ডিসেম্বর দুপুর ২টায় শহীদ তাজউদ্দিন আহমেদ ইনডোর স্টেডিয়ামের উডেন ফ্লোরে টুর্নামেন্টের উদ্বোধনী অনুষ্ঠানে বাংলাদেশ ব্যাডমিন্টন ফেডারেশনের সভাপতি ও তথ্যসচিব আবদুল মালেকের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল।

১০-১৫ ডিসেম্বর টুর্নামেন্টের সিনিয়র ও ১৭-২২ ডিসেম্বর জুনিয়র গ্রুপের প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে। অস্ট্রেলিয়া, আফ্রিকা, ইউরোপ ও উত্তর আমেরিকা-চার মহাদেশের ১৯টি দেশের ১১২ জন পুরুষ ও ৫৬ জন প্রমীলাসহ মোট ১৬৮ জন প্রতিযোগী এতে অংশগ্রহণ করবেন, জানান তথ্যসচিব আবদুল মালেক।

বাংলাদেশ ব্যাডমিন্টন ফেডারেশন আয়োজিত সংবাদ সম্মেলনে ফেডারেশনের সভাপতি ও তথ্যসচিব আবদুল মালেক।

ব্যাডমিন্টন ওয়ার্ল্ড ফেডারেশন ও ব্যাডমিন্টন এশিয়া’র সার্বিক তত্ত্বাবধানে বাংলাদেশ ব্যাডমিন্টন ফেডারেশনের ব্যবস্থাপনায় এ প্রতিযোগিতায় অস্ট্রেলিয়া, কানাডা, চীন, মিশর, ভারত, জাপান, মালদ্বীপ, মালয়েশিয়া, সিঙ্গাপুর, থাইল্যান্ড, আমেরিকা, উজবেকিস্তান, ইন্দোনেশিয়া, মরিশাস, আয়ারল্যান্ড, ভিয়েতনাম, ইরান, ওয়েলস ও বাংলাদেশসহ ১৯টি দেশের প্রতিযোগিরা অংশ নিচ্ছে। ব্যাডমিন্টন ফেডারেশনের সহ-সভাপতি জহুরুল ইসলাম স্বপন, সাধারণ সম্পাদক আমীর হোসেন বাহার, প্রধান নির্বাহী মশিউর রহমানসহ কর্মকর্তারা সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন।

সিঙ্গাপুরের ইওনেক্স-সানরাইজ কোম্পানির টাইটেল ও ইকুইপমেন্ট স্পন্সরশীপে আয়োজিত এ টুর্নামেন্টের কো-স্পন্সর হিসেবে রয়েছে বেক্সিমকো কমিউনিকেশনস লিঃ (আকাশ), বাংলাদেশ পোশাক প্রস্তুতকারক ও রপ্তানিকারক সমিতি (বিজিএমইএ), প্রিমিয়াম ব্যাংক লিমিটেড ও ইনডেক্স গ্রুপ। ইভেন্ট পার্টনার হিসেবে রয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড ও এটিএন বাংলা এ প্রতিযোগিতার মিডিয়া পার্টনার।