রাজশাহী আ’লীগের সভাপতি মেরাজ, সম্পাদক দারা

11
Print Friendly, PDF & Email

রাজশাহী থেকে করসপন্ডেন্ট:
রাজশাহী জেলা আওয়ামী লীগের সভাপতি নির্বাচিত হয়েছেন রাজশাহী-৩ আসনের সাবেক সংসদ সদস্য মেরাজ উদ্দিন মোল্লা। নতুন কমিটিতে সাধারণ সম্পাদক নির্বাচিত হন রাজশাহী-৫ আসনের সাবেক সংসদ সদস্য কাজী আব্দুল ওয়াদুদ দারা।

রোববার (৮ ডিসেম্বর) বিকেলে জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে সম্মেলনের কাউন্সিল অধিবেশনে আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য মোহাম্মদ নাসিম এ কমিটি ঘোষণা করেন। এবারের সম্মেলনে অংশ নেন ৩৬০ কাউন্সিলর।

আগের কমিটিতে যুগ্ম সম্পাদক ছিলেন কাজী আব্দুল ওয়াদুদ দারা। ওই কমিটির সহ-সভাপতি ছিলেন মেরাজ উদ্দিন মোল্লা। এর আগেও একবার সভাপতির দায়িত্ব পালন করেন তিনি।

সভাপতি থাকাকালে দলীয় সিদ্ধান্ত অমান্য করে নৌকার প্রার্থী আয়েন উদ্দিনের সঙ্গে ভোটের লড়াইয়ে নেমে পদচ্যুত হন মেরাজ উদ্দিন মোল্লা।

এবারের কমিটিতে রাজশাহী-৩ আসনের বর্তমান সংসদ সদস্য আয়েন উদ্দিনকে যুগ্ম-সম্পাদক করা হয়েছে। আরেক যুগ্ম সম্পাদক করা হয়েছে লায়েব উদ্দিন লাভলুকে।

কমিটি ঘোষণার সময় উপস্থিত ছিলেন, আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানক, সাংগঠনিক সম্পাদক নৌ-পরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী, কেন্দ্রীয় কমিটির সদস্য ও রাজশাহী সিটি করপোরেশনের মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন, পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম প্রমুখ।

এর আগে বেলা ১১টা থেকে দুপুর ২টা পর্যন্ত রাজশাহী বিভাগীয় নারী ক্রীড়া কমপ্লেক্সের মাঠে সম্মেলনের প্রথম অধিবেশন অনুষ্ঠিত হয়।

২০১৪ সালে জেলা আওয়ামী লীগের সভাপতি নির্বাচিত হন ওমর ফারুক চৌধুরী ও সাধারণ সম্পাদক হন আসাদুজ্জামান আসাদ। কিন্তু দীর্ঘদিন ধরেই দ্বন্দ্বে জড়িয়েছিলেন এ দুই শীর্ষ নেতা। তাদের বিরোধ মেটাতে গলদঘর্ম হয়েছেন কেন্দ্রীয় নেতারাও।