বাংলাদেশকে মাটিতে নামালেন ক্রসপুল-নিসাঙ্কা

3
Print Friendly, PDF & Email

স্পোর্টস করসপন্ডেন্ট, ঢাকাঃ
মালদ্বীপ, ভূটান, নেপালের মতো প্রতিপক্ষের বিপক্ষে জিতে উড়ছিল বাংলাদেশ অনূর্ধ্ব-২৩ দল। উড়তে থাকা দলকে মাটিতে নামালো শ্রীলঙ্কা অনূর্ধ্ব-২৩ দল। পাথুম নিসাঙ্কা ও লাসিথ ক্রসপুলের দাপুটে ইনিংসে বাংলাদেশকে যেন মাটিতে নামিয়ে আনলো।

নেপালের কির্তীপুরের ত্রিভূবন ইউনিভার্সিটি ইন্টারন্যাশনাল ক্রিকেট গ্রাউন্ডে টসে জিতে আগে বাংলাদেশ অনূর্ধ্ব-২৩ দলকে ব্যাট করতে পাঠান লঙ্কান অনূর্ধ্ব-২৩ দলের অধিনায়ক চারিথ আসালাঙ্কা।

বাংলাদেশ অনূর্ধ্ব-২৩ দলে এদিন নামে একাদশে পরিবর্তন নিয়ে। কম গুরুত্বপূর্ণ ম্যাচে খেলছেন না সৌম্য সরকার, অধিনায়ক নাজমুল হোসেন শান্ত।

মোহাম্মদ নাইম শেখের সঙ্গে ওপেন করতে নামা এই ম্যাচে অধিনায়কত্বের দায়িত্ব পাওয়া সাইফ হাসান। দ্বিতীয় ওভারেই সাজঘরে ফেরেন সাইফ। ঠিক ৬ বল পর সাইফের দেখানো পথে হাঠেন নাইম। চারে নেমে আফিফ হোসেন ধ্রুবও দুই অঙ্কের রান করতে ব্যর্থ হন।

চতুর্থ উইকেটে ৮০ রানের জুটি গড়ে দলকে বিপদ থেকে উদ্ধার করেন ইয়াসির আলি চৌধুরী রাব্বি ও মাহিদুল ইসলাম অঙ্কন। শুরুটা ধীরে করলেও পরে রানের গতি বাড়ান অঙ্কন। ৩৮ বলে ৪ চার ও ২ ছয়ে ৪৪ রান করে আউট হন তিনি। অঙ্কন ফিফটি মিস করলেও ফিফটি তুলে নেন রাব্বি। ৪৫ বলে ৫ চার ও ১ ছয়ে ৫১ রান করে আউট হন তিনি।

ছয়ে নেমে জাকির হাসান ১৭ বলে ২০ রান করে অপরাজিত থেকে দলকে ১৫০ অব্দি নিয়ে যেতে সাহায্য করেন। ইনিংসের শেষ বলে রান আউট হন ৪ বলে ৮ রান করে মেহেদী হাসান।

নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে স্কোরবোর্ডে ১৫০ রান জমা করে বাংলাদেশ অনূর্ধ্ব-২৩ দল।

১৫১ রানের লক্ষ্যে খেলতে নেমে শুরুতেই ধাক্কা খায় শ্রীলঙ্কা অনূর্ধ্ব-২৩ দল। ওপেনার নিশান মাদুশাঙ্কাকে নিজের করা প্রথম ওভারেই সাজঘরে ফেরান মেহেদী হাসান রানা। তবে বাংলাদেশ দলের সাফল্যের গল্প ঐ অব্দিই।

বাকিটা সময় বোলাররা নাস্তানাবুদ হয়েছে পাথুম নিসাঙ্কা ও লাসিথ ক্রসপুলের ব্যাটিং দাপটে। ১৬.১ ওভারেই লক্ষ্যে পৌছে যায় শ্রীলঙ্কা। ৫২ বলে ৫ চার ও ৩ ছয়ে ৬৭ রান করে অপরাজিত থাকেন নিসাঙ্কা, ৪১ বলে ৭ চার ও ৪ ছক্কায় ৭৩ রান করে অপরাজিত থাকেন ক্রসপুল। ম্যাচসেরার পুরস্কার পান ক্রসপুল।

সংক্ষিপ্ত স্কোরঃ

বাংলাদেশ অনূর্ধ্ব-২৩ দল ১৫০/৬ (২০), নাইম ৬, সাইফ ৪, অঙ্কন ৪৪, আফিফ ৬, রাব্বি ৫১, জাকির ২০, মেহেদী ৮; ফাররান্দো ৪-০-২৯-২, আঞ্জুলা ৪-০-২৯-১, ড্যানিয়েল ৪-১-২২-১, আসান ২-০-১৩-১।

শ্রীলঙ্কা অনূর্ধ্ব-২৩ দল ১৫১/১ (১৬.১), নিসাঙ্কা ৬৭*, ফার্নান্দো ৬, ক্রসপুল ৭৩*; মেহেদী হাসান রানা ৩-০-৪৪-১।

ফলাফলঃ শ্রীলঙ্কা অনূর্ধ্ব-২৩ দল ২৩ বল ও ৯ উইকেট হাতে রেখে জয়ী।

ম্যাচসেরাঃ লাসিথ ক্রসপুল (শ্রীলঙ্কা অনূর্ধ্ব-২৩ দল)।