ফেসবুকে স্ট্যাটাস দেয়াকে কেন্দ্র করে যুবক নিহত

11

স্টাফ করসপন্ডেন্ট, ঢাকা:
কিশোরগঞ্জের কটিয়াদীতে ফেসবুকে স্ট্যাটাস দেয়াকে কেন্দ্র করে বিরোধের জেরে প্রতিপক্ষের হামলায় সাদ্দাম হোসেন নামে এক যুবক নিহত হয়েছেন। শনিবার (৭ ডিসেম্বর) সকালে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

নিহত সাদ্দাম কটিয়াদী উপজেলার বনগ্রাম ইউনিয়নের ভিটিপাড়া গ্রামের আজিম উদ্দিনের ছেলে।

পুলিশ জানায়, ভিটিপাড়া গ্রামের জনৈক জামাল মিয়া কয়েকদিন আগে ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি হতে চায় মর্মে তার ফেইসবুক আইডিতে একটি স্ট্যাটাস দেন। ওই স্ট্যাটাসে জামাল ছাত্র নয় বলে কমেন্ট করেন সাদ্দাম। এতে ক্ষিপ্ত হয় জামাল।

শুক্রবার রাতে একটি ওয়াজ মাহফিলে এ নিয়ে দুই জনের মধ্যে তর্কাতর্কি হয়। রাত সাড়ে ১১টার দিকে মাহফিল থেকে বাড়ি ফেরার পথে ভিটিপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সামনে জামাল তার লোকজন নিয়ে সাদ্দামের ওপর হামলা করে। এ সময় ছুরিকাঘাতে গুরুতর আহত হন সাদ্দাম। আহত হন রাকিব ও জাকির নামে আরও ২ জন।

আশঙ্কাজনক অবস্থায় সাদ্দামকে রাতেই ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় শনিবার সকালে তার মৃত্যু হয়।

কটিয়াদী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. আব্দুল জলিল জানান, এ ঘটনায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে। হামলাকারীদের গ্রেফতারের অভিযান চলছে বলেও জানান তিনি।