‘৬’ রানে অলআউট প্রতিপক্ষ, বাঘিনীদের বিশাল জয়

12

স্পোর্টস করসপন্ডেন্ট, ঢাকাঃ
ব্যাট হাতে কাজটা আগেই সহজ করে দিয়েছিলেন নিগার সুলতানা ও ফারজানা হক। বোলাররা তাতে বাড়তি মাত্রা যোগ করলেন। ৬ রানেই অলআউট হয়েছে প্রতিপক্ষ মালদ্বীপ নারী দল। বাংলাদেশ নারী দল ম্যাচটি জিতে নিয়েছে ২৪৯ রানে। এই দিয়ে এসএ গেমসে নিজেদের টানা তৃতীয় ম্যাচ জিতলো বাঘিনীরা।

পাহাড়সম রান তাড়া করতে যেয়ে মালদ্বীপের নারীরা খেই হারিয়ে ফেলে। অলআউট হয় ৬ রান তুলেই। ৭ জন ব্যাটসম্যান কোন রান না করেই আউট হন। রানের খাতা খুলতে পারেন কেবল ৩ জন, ১ জন অপরাজিত থাকেন বিনা রানে। ৩ টি করে উইকেট নেন রিতু মনি ও সালমা খাতুন।

এর আগে পোখারার পোখারা রঙ্গশালায় টসে জিতে আগে ব্যাট করার সিদ্ধান্ত নেন বাংলাদেশ নারী দলের অধিনায়ক সালমা খাতুন। ২য় ওভারেই ৫ বলের ব্যবধানে সাজঘরের পথ ধরেন ইনিংসের গোড়াপত্তন করতে নামা দুই ওপেনিং ব্যাটার শামীমা সুলতানা ও সানজিদা ইসলাম।

রান আউট হন শামীমা (৪ বলে ৫), শাম্মা আলির বলে বোল্ড হয়ে ফেরেন সানজিদা ইসলাম (৫ বলে ৭)। এরপর অবশ্য বাঘিনীদের আর কোন উইকেট হারাতে হয়নি। তিনে নামা ব্যাটার নিগার সুলতানা জ্যোতি ও চারে নামা ব্যাটার ফারজানা হক দুজনেই ছিলেন মারমুখী।

দুজনই তুলে নেন সেঞ্চুরি। ৫৯ বলে সেঞ্চুরি পূর্ণ করেন নিগার সুলতানা। আরো মারমুখী ছিলেন ফারজানা। ৪৯ বলে ১৮ চারে সেঞ্চুরি পূর্ণ করেন ফারজানা হক।

নির্ধারিত ২০ ওভারে ২ উইকেট হারিয়ে ২৫৫ রান করে বাঘিনীরা। ৬৫ বলে ১৪ চার ও ৩ ছয়ে ১১৩ রান করে অপরাজিত থাকেন নিগার সুলতানা। ৫৩ বলে ২০ চারে ১১০ রান করে অপরাজিত থাকেন ফারজানা।

সংক্ষিপ্ত স্কোরঃ

বাংলাদেশ নারী দল ২৫৫/২ (২০), শামীমা ৫, সানজিদা ৭, নিগার ১১৩*, ফারজানা ১১০*; শাম্মা ৪-০-৩৮-১।

মালদ্বীপ নারী দল ৬/১০ (১২.১), আইমা ০, কিনানাত ১, সুমাইয়া ০, হাফসা ০, হামজা ০, জুনা ০, হালিমাত ০, ফাতিমাত ১, এশাল ০, শাম্মা ২; রিতু মনি ৪-৩-১-৩, সালমা ৩.১-১-২-৩, রাবেয়া ২-১-১-১, নাহিদা ১-১-০-১।

ফলাফলঃ বাংলাদেশ নারী দল ২৪৯ রানে জয়ী।