দ্বিতীয়বারের মতো ফেডারেশন কাপের শিরোপা জিতলো বসুন্ধরা কিংস

১১ই জানুয়ারী, ২০২১ || ১২:১৯:৩৯
6
Print Friendly, PDF & Email

স্পোর্টস নিউজ ডেস্কঃ
সাইফ স্পোর্টিং ক্লাবকে ১-০ গোলে হারিয়ে টানা দ্বিতীয়বার ফেডারেশন কাপের শিরোপা ঘরে তুললো বসুন্ধরা কিংস। রোববার (১০ জানুয়ারি) ফাইনালে ঘরোয়া ফুটবল আসরে এই দাপট ধরে রাখে অস্কার ব্রুজোনের শিষ্যরা।

বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়াম ম্যাচের শুরু থেকে সমান তালে লড়তে থাকে বসুন্ধরা ও সাইফ। ম্যাচের ১৬তম মিনিটে গোলের সুযোগ পেয়েছিল বসুন্ধরা। পেনাল্টি ডি বক্সের ভেতরে বিশ্বনাথ ঘোষের শট ফিরিয়ে দেন বসুন্ধরার গোলরক্ষক জিকো। গোল বঞ্চিত হয় বর্তমান চ্যাম্পিয়নরা। ২০তম মিনিটে সুযোগ পেয়েছিল সাইফ স্পোর্টিং ক্লাবও। তবে ফাহিমের শট ফিরিয়ে দেন বসুন্ধররা গোলরক্ষক।

৩২তম মিনিটে ফার্নান্দেজের শট অল্পের জন্য লক্ষ্যভ্রষ্ট হয়। সাইফ বেশ কয়েকটি সুযোগ পেয়েছিল। তবে কাজে লাগাতে পারেনি তারা। ফলে গোল শূন্যভাবে শেষ হয় প্রথমার্ধ। বিরতির পর ৪৮তম মিনিটে সাইফের রহমতশাহর শট ফিরিয়ে দেন বসুন্ধরার গোলরক্ষক।

দ্বিতীয়ার্ধে ৫২তম মিনিটে প্রথম গোলের দেখা পায় বসুন্ধরা। আর্জেন্টাইন স্ট্রাইকার রাউল বেসেরার গোলে এগিয়ে যায় বর্তমান চ্যাম্পিয়নরা।

৮৫তম মিনিটে সমতায় ফেরার সুযোগ পায় সাইফ। কিন্তু এনগোউকের হেড ফিরিয়ে দেন জিকো।

এরপর চেষ্টা করেও আর সমতা ফিরতে না পারেনি সাইফ। ফলে ১-০ গোলের জয়ে ফেডারেশন কাপের শিরোপা ঘরে তোলে বসুন্ধরা। গতবার রহমতগঞ্জকে হারিয়ে ফেডারেশন কাপের শিরোপা ঘরে তুলেছিল কিংস।