আমির সিরাজীর শারীরিক অবস্থার উন্নতি

৩১ই ডিসেম্বর, ২০২০ || ০১:৪৩:০৯
12
Print Friendly, PDF & Email

কালচারাল ডেস্কঃ
হৃদরোগে আক্রান্ত বর্ষীয়ান চলচ্চিত্র অভিনেতা আমির সিরাজীর কিছুটা শারীরিক উন্নতি হয়েছে। এখন কথা বলতে পারছেন তিনি। এছাড়া তার করোনা রিপোর্ট নেগেটিভ এসেছে। বিষয়টি নিশ্চিত করেছেন আমির সিরাজীর বড় মেয়ে নুরজাহান সিরাজী।

বৃহস্পতিবার (৩১ ডিসেম্বর) সকালে তিনি বলেন, বাবার করোনা রিপোর্ট নেগেটিভ এসেছে। এছাড়া গতকাল (বুধবার, ৩০ ডিসেম্বর) কয়েকটি রক্তের রিপোর্ট ভালো এসেছে। স্ট্রোক করার পর তিনি কথা বলতে পারতেন না। কিন্তু এখন আস্তে আস্তে কথাও বলছেন। চিকিৎসক বলেছেন, আগের চেয়ে কিছুটা উন্নতি হয়েছে। তবে বাবার হার্টে ব্লক আছে কিনা সেটা জানার জন্য এনজিওগ্রাম করা হবে। এটার রিপোর্ট এলে পরবর্তী করণীয় ঠিক করা হবে বলে চিকিৎসক জানিয়েছেন।

বেশ কিছুদিন ধরে ময়মনসিংহে নিজের গ্রামের বাড়িতে অবস্থান করছিলেন আমির সিরাজি। গত রোববার (২৭ ডিসেম্বর) তিনি হৃদরোগে আক্রান্ত হলে তাকে ময়মনসিংহ মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। 

অবস্থার উন্নতি না হলে গত মঙ্গলবার (২৯ ডিসেম্বর) রাতে আমির সিরাজীকে ঢাকায় এনে রাজধানীর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয় হাসপাতালের (বিএসএমএমইউ) ইনসেনটিভ কেয়ার ইউনিটে (আইসিইউ) ভর্তি করা হয়। বর্তমানে সেখানেই তার চিকিৎসা চলছে।

যাত্রাপালায় অভিনয়ের মাধ্যমে আমির সিরাজী ক্যারিয়ার শুরু করেন। মতিন রহমান পরিচালিত ‘রাধা কৃষ্ণ’ সিনেমায় মধ্য দিয়ে বড় পর্দায় অভিষেক ঘটে তার। কিন্তু তার অভিনীত প্রথম সিনেমা ইবনে মিজান পরিচালিত ‘পাতাল বিজয়’। দীর্ঘ ক্যারিয়ারে তিনি সাতশ’রও বেশি সিনেমায় অভিনয় করেছেন। চলচ্চিত্রের পাশাপাশি টেলিভিশন নাটকেও নিয়মিত দেখা যায় তাকে।